Breaking News

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে কবরস্থানে রাস্তার দাবিতে মানববন্ধন

 

নিজস্ব প্রতিবেদক: ‘বদ্ধ হয়ে থাকব না, রাস্তা ছাড়া চলব না’ স্লোগানে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের বল্লভবাড়িতে কবরস্থান, মসজিদ ও এতিমখানায় যাতায়াতে রাস্তার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।


সোমবার (২৯ জানুয়ারি) সকালে উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বল্লভবাড়ি এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালন করে ভুক্তভোগী কয়েক গ্রামের হাজারও মানুষ।



মানববন্ধনে অংশ নেওয়া ইউনুস আকন্দ বলেন, ‘বল্লভবাড়ি করবস্থান ও মসজিদে যাতায়াতের জন্য রাস্তা নেই। যার কারণে লাশ নিয়ে যাওয়া যায় না। বল্লভবাড়ি এলাকা ছাড়াও পার্শ্ববর্তী ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের পাথাইলকান্দি এলাকার শতশত লোক মসজিদে নামাজ পড়তে আসে ও বল্লভবাড়ি কবরস্থানে লাশ দাফন করেন। এছাড়াও এখানে একটি এতিমখানাও রয়েছে।



তিনি আরও বলেন, কবরস্থান-মসজিদ ও এতিমখানার পাশে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশেন নতুন রেললাইন নির্মাণ করা হচ্ছে। সেখানে যাতায়াতের রাস্তা বন্ধ করা হয়েছে। এতে করে এলাকার মানুষ যাতায়াত মসজিদ, মাদরাসা ও কবরস্থানে নির্বিঘ্নে যাতায়াত করতে পারছে না। এ নিয়ে অভিযোগ দেওয়ার কোনো জায়গা পাচ্ছি না। বল্লভবাড়িতে রেলক্রসিংসহ যাতায়াতের রাস্তার জোর দাবি জানাচ্ছি।



এসময় মানববন্ধনে ইউনুস আকন্দ ছাড়াও স্থানীয় ইউপি সদস্য বাবুল তালুকদার, সাবেক ইউপি সদস্য নুরুল আলম প্রামাণিক, আব্দুল বাছিদ আকন্দ, অ্যাডভোকেট আবু বকর শিকদার, হাফিজুর তালুকদার, মুহাম্মদ রাশেদুল ইসলাম, আব্দুল হামিদ প্রামাণিকসহ বল্লভবাড়ি, বেলটিয়া, পাথাইলকান্দি, আলীপুর, জোকারচর, গোহালিয়াবাড়ি, সরাতৈল গ্রামের হাজারও মানুষ এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

Type and hit Enter to search

Close