Breaking News

বিএনপি উসকানি দিয়ে লাশ ফেলতে চায় : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি উসকানি দিয়ে লাশ ফেলতে চায়। খুলনার জনসভায় তারা চিহ্নিত সন্ত্রাসীদের জড়ো করেছে। এখন তাদের উদ্দেশ্য হলো একটা ঘটনা ঘটানো। লাশ ফেলে আন্দোলন জমানো। কিন্তু তাদের এই উদ্দেশ্য সফল হতে দেব না। আমরা কোনো প্রকার উসকানি দেব না।

আজ শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে চাই। তারা যদি ২০১৩-১৪ সালের মতো সহিংসতা করতে চায় তাহলে উদ্ভূত পরিস্থিতি যেভাবে মোকাবিলা করতে হয় তার সমুচিত জবাব আমরা দেব।

কোনো নেতাকর্মী আহত-নিহত হলে এর দায় সরকারকে নিতে হবে–বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, এখন তারা যদি উসকানি দিয়ে লাশ ফেলতে চায়, এখানে সরকার দায় নেবে নাবিএনপি রাজপথ দখলে নিয়েছে বলে যে দাবি করেছে তার প্রতিক্রিয়া জানতে চাইলে কাদের বলেন, রাজপথ, সেটা রাজধানী ঢাকার রাজপথে সময় হলে দেখা যাবে। আমি তো তাদের বলেছি, আপনারা খেলতে চান? আসুন মাঠে। রাজপথ আমরা কাউকে ইজারা দেই নাই।

তিনি বলেন, ডিসেম্বরের রাজপথের চেতনা আমরা ধারণ করি। বিজয়ের চেতনা বিএনপির নেই। কাজেই রাজপথের যে মোকাবিলা, বিএনপির এখানে চ্যালেঞ্জ করার কোনো কিছু নেই। ডিসেম্বর মাস আসুক, আমরা ক্ষমতায় আছি। আমরা হুট করে মাথা গরম করব এটা উচিত নয়।

আওয়ামী লীগ সরকার দেশে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার চেষ্টা করে যাচ্ছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশটা শান্তিতে থাকুক, মানুষ স্বস্তিতে থাকুক, সেটাই আমরা চাই। আমরা চাই না দেশে অশান্তি হোক, বিশৃঙ্খলা হোক। সেটা তো ক্ষমতাসীন দল হিসেবে আমাদেরই ক্ষতি।

তিনি বলেন, আমরা ক্ষতিটা কেন গায়ে পড়ে ডেকে আনব? আমরা সামাল দেওয়ার চেষ্টা করছি। তারা এখন লাঠির সঙ্গে জাতীয় পতাকা নিয়ে এলো, ভয় দেখাচ্ছে।

Type and hit Enter to search

Close