বুধবার, ১০ এপ্রিল, ২০২৪

রাস্তায় দাঁড়িয়েই যাদের ঈদ উদযাপন

আজ পবিত্র ঈদুল ফিতর। সারা দেশে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে মুসলমানদের প্রধান এই ধর্মীয় উৎসব। পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দে মেতেছেন মানুষ। 

তবে অনেকেই পরিবার-পরিজনের সঙ্গে ঈদ উদযাপনের সুযোগ পাননি। তাদের ঈদ কাটছে কর্মব্যস্ততায়। বিশেষ করে পুলিশ সদস্যরা রাস্তায় দাঁড়িয়ে ঈদ উদযাপন করছেন। দিচ্ছেন মানুষকে নিরাপত্তা, যাতে তারা আনন্দে ঈদ উদযাপন করতে পারেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে জাতীয় ঈদগাহ ময়দানে সরেজমিনে দেখা যায়, মানুষ যখন ঈদের জামাতে অংশ নিতে ঈদগাহ মাঠে প্রবেশ করছেন তখন পুলিশ সদস্যরা প্রধান ফটকের পাশে দাঁড়িয়ে দায়িত্ব পালন করছিলেন। মানুষ যখন পরিবার-পরিজন নিয়ে নামাজ পড়তে যাচ্ছেন তখন পুলিশ সদস্যরা ব্যস্ত রাস্তা দাঁড়িয়ে নিরাপত্তা নিশ্চিত করতে।

ঈদের দিন দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের ঈদ উদযাপন রাস্তায় দাঁড়িয়েই করতে হচ্ছে। তাদের প্রধান দায়িত্ব মানুষের নিরাপত্তা নিশ্চিত করা। যাতে মানুষ পরিবার-পরিজন নিয়ে আনন্দে ঈদ উদযাপন করতে পারেন। মানুষের সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারাটাই তাদের কাছে ঈদের আনন্দ।জাতীয় ঈদগাহ ময়দানে দায়িত্বরত এক পুলিশ কনস্টেবল নাম প্রকাশ করা না শর্তে বলেন, আমাদের ঈদ কাটে রাস্তায় দাঁড়িয়ে।

 মানুষকে ঈদের আনন্দ দেওয়াই আমাদের ঈদ আনন্দ। আমরা দায়িত্ব পালন করছি যাতে করে মানুষ তাদের পরিবার-পরিজন নিয়ে সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারেন।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে থাকা এক পুলিশ সদস্য নাম প্রকাশ করার না শর্তে বলেন, আমাদেরও ইচ্ছা হয় ঈদের ছুটি পরিবার-পরিজনের সঙ্গে কাটানোর। কিন্তু আমাদের দায়িত্ব আমাদের কাছে সবচেয়ে বড়। আমরা রাস্তায় দাঁড়িয়ে আছি বলে মানুষ সুন্দরভাবে নিরাপদে ঈদ উদযাপন করতে পারছেন। তাদের ঈদ উদযাপনের আনন্দই আমাদের ঈদের আনন্দ।

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরের ছুটিতে রাজধানী ঢাকার নিরাপত্তা নিশ্চিত করতে ১০ হাজারের মতো পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এ ছাড়া ঈদের প্রধান প্রধান জামাতগুলোতে নিরাপত্তা দিতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কে এন রায় নিয়তি বলেন, ঈদকে কেন্দ্র করে রাজধানীতে ডিএমপির প্রায় ১০ হাজার সদস্য মোতায়েন রয়েছেন। ফাঁকা ঢাকার নিরাপত্তাসহ ঈদের জামাতগুলোর নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করেছে ডিএমপি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.