Breaking News

সখীপুরে স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর কর্মশালা অনুষ্ঠিত

টাঙ্গাইলের সখীপুরে এসএসকে এর স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচীর কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 
বুধবারর (১০ মে) উপজেলার ৬নং কালিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কালিয়া ইউনিয়ন পরিষদের প্রশাসক মনসুর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এস এস কে এর ম্যানেজার মো: এ মুসা বিশ্বাস।

অন্যান্যদের মধ্যে উপজেলা ফিল্ড সুপারভাইজার খান মনিরুস সালেহীন, জনস্বাস্থ্য প্রকৌশল অফিসার সোহেল রানা, ইউপি সচিব আব্দুল হালীম, হিসাব সহকারী কাউসার আহমেদ, সাংবাদিক সোহেল রজত, এসএসকে এর ইএসএস সুমন মিয়া ও ইউনিয়ন পরিষদের মহিলা ও পুরুষ সদস্যগণ উপস্থিত ছিলেন।

কর্মশালার মাধ্যমে জানা যায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দারিদ্র সীমার নিচে বসবাসকারী প্রতিটি পরিবারকে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদানের জন্য এ কর্মসূচি (এস এস কে) কাজ করছে।

পাইলট প্রকল্প হিসেবে সর্বপ্রথম টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় ২০১৭ সালে এ প্রকল্প কাজ শুরু করে সফলভাবে শেষ করার পর বর্তমানে টাঙ্গাইলের সকল উপজেলাসহ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, বরিশাল, বরগুনা, মানিকগঞ্জ, লক্ষ্মীপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলায় কার্যক্রম শুরুর মাধ্যমে দেশব্যাপী সম্প্রসারিত করার প্রয়াস চলছে।

সখিপুর উপজেলায় এ পর্যন্ত এ কর্মসূচির মোট ১৪৪৭২টি কার্ড বিতরণ করা হয়। এ কার্ডের মাধ্যমে একটি পরিবার এক অর্থবছরে সর্বোচ্চ মোট ৫০ হাজার টাকার চিকিৎসা বিনামূল্যে গ্রহণ করতে পারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অথবা জেলা সদর হাসপাতালে এ কার্ড প্রদর্শন করলেই মোট ৭৮ টি রোগের চিকিৎসা প্রদান করা হয়ে থাকে। সুশীলন নামে একটি এনজিও প্রতিষ্ঠানের মাধ্যমে এস এস কে এর কার্যক্রম বাস্তবায়ন হয়ে থাকে।

সখীপুর উপজেলায় ১৪ হাজার ৪৭২ টি কার্ড বিতরণ করা হলেও সুবিধা গ্রহণ করছেন মাত্র দুই থেকে আড়াইহাজার পরিবার। বাস্তবায়নকারী সংস্থা সুশীলন মনে করছে যথেষ্ট পরিমাণ প্রচার না থাকায় কার্ড ধারী পরিবার তাদের প্রাপ্য সুবিধা গ্রহণ করতে পারছেনা। পরবর্তীতে প্রতিটি পরিবার যাতে করে শতভাগ সুবিধা গ্রহণ করতে পারে এজন্য মূলত এ কর্মশালার আয়োজন করা হয়েছে।

Type and hit Enter to search

Close