টিউশনির টাকায় অজুখানা নির্মাণ করলেন ঢাবি শিক্ষার্থী সোলাইমান

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার চর সলিমাবাদ দক্ষিণ পাড়া জামে মসজিদে অজুখানা সমস্যা দীর্ঘ দিনের। সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সোলাইমান হোসাইন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপ-সম্পাদক সোলাইমান কোচিংয়ে ক্লাস নিয়ে নিজের পড়াশোনার খরচ চালান। সেই আয় থেকে জমানো অর্থেই নিজ এলাকার মসজিদে অজুখানা নির্মাণ করেছেন। এর আগে মসজিদে লাশ বহনের একটি খাটিয়াও দেন তিনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রমজানের প্রথম থেকে অজুখানা নির্মাণের কাজ শুরু হয়। যা কয়েকদিন আগে শেষ হয়েছে। বর্তমানে মুসল্লিরা সুন্দরভাবে বসে অজু করতে পারায় সন্তোষ প্রকাশ করেছেন।

সোলাইমান বলেন, দীর্ঘ দিন থেকেই এই মসজিদে অজুখানা ছিল না। আমি আমার টিউশনির জমানো টাকা দিয়ে অজুখানা তৈরি করতে পারায় আল্লাহর কাছে হাজার শুকরিয়া জানাই। ভালো কাজ করার সুযোগ সবার ভাগ্যে হয় না। কাজটা করতে পেরে আমার নিজের কাছেই ভালো লাগছে।

সমাজের বিত্তবানদের এই কাজগুলো করা জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, সামাজিক কাজে সবার এগিয়ে আসা উচিত। এতে আমাদের সমাজ বদলে যাবে। সামাজিক সমস্যাবলী সমাধান হবে।মুসল্লিরা বলেন, এখন থেকে এই মসজিদে অজু করতে আর কষ্ট করতে হবে না। ইতোপূর্বে সোলাইমান এই মসজিদে লাশ বহন করার খাটিয়াও দিয়েছিলেন। যার ফলে আমরা গ্রামের মানুষের অনেক উপকার হয়েছে। তার জন্য আমরা দোয়া করি।

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top