🛑সয়াবিনের পর এবার পেট্টোল-অকটেনের সংকট!

ঠাকুরগাঁওয়ে ফিলিং স্টেশনগুলোতে পাওয়া যাচ্ছে না পেট্রোল ও অকটেন। এ নিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন মোটরসাইকেল চালকেরা। এক ফিলিং স্টেশন থেকে আরেক ফিলিং স্টেশনে গেলেও পাওয়া যাচ্ছে না তেল। 

অনেকে পেট্রোল না পেয়ে যেতে পারছে না গন্তব্যে। মোটরসাইকেল ঠেলে নিয়ে এক ফিলিং স্টেশন থেকে আরেক ফিলিং স্টেশন গেলেও পাওয়া যাচ্ছে না কোনো প্রতিকার।

বৃহস্পতিবার (৫ মে) জেলা শহরের ফিলিং স্টেশনগুলোতে গিয়ে দেখা যায়, শহরের বাঁধন কাকন ফিলিং স্টেশন, চৌধুরী ফিলিং স্টেশন, মির্জা ফিলিং স্টেশন, রুপসী বাংলা ফিলিং স্টেশন, সুপ্রিয় ফিলিং স্টেশনের পেট্রোল ও অকটেন সরবরাহের ট্যাংকগুলো পলেথিন ও কাপড়ে মোড়ানোর রয়েছে। 

উপরে লিখে দেওয়া হয়েছে পেট্রোল ও অকেটন শেষ। প্রায় ১৫-২০ দিন ধরে পেট্রোল পাওয়া যায়নি আর গতকাল থেকে পাওয়া যাচ্ছে না অকটেন।মোটরসাইকেল চালক সুমন আহমেদ বলেন, পাম্প মালিকদের দুর্নীতির কারণে আমাদের মোটরসাইকেল চালকদের এ ভোগান্তি। 

আর অন্য কোনো কারণ থাকতে পারে না। সরকার পেট্রোল আর ডিজেলে ভর্তুকি দেয়। কিন্তু আমরা পেট্রোল-অকটেন পাচ্ছি না। আমরা কর্তৃপক্ষের কাছে দৃষ্টি আকর্ষণ করছি। বিষয়টি যাতে করে খুব দ্রুত নিরসন করা হয়।

জয় মহন্ত নামে আরেক মোটরসাইকেল চালক বলেন, পেট্রোল না পাওয়ার কারণে আমরা চরম দুর্ভোগে আছি। গতকাল থেকে আবার অকটেন পাওয়া যাচ্ছে না। আমরা আত্মীয়-স্বজনদের বাড়ি যাওয়ার জন্য প্রস্তুতিও নিয়েছি। কিন্তু শহরের কোথাও কোনো পাম্পে পেট্রোল ও অকটেন পাওয়া যাচ্ছে না। 

এটি কী আসলে পাম্প মালিকদের কোনো ধরনের সিন্ডিকেট নাকি সরবরাহ নেই ডিপোতে- বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখা দরকার বলে আমি মনে করছি।এনামুল ফিলিং স্টেশনের প্রধান নির্বাহী মারুফ হাসান বলেন, আমরা প্রায় ১৫ দিন থেকে পেট্রোল দিতে পারছি না। দুই দিন থেকে অকটেন সরবরাহ নেই। আমরা ডিপোতে গাড়ি পাঠিয়েছি। কিন্তু তারাও আমাদের সরবরাহ দিতে পারছেন না।

ফিলিং স্টেশনের ম্যানেজাররা জানান, আমরা পার্বতীপুর, বাঘাবাড়িসহ যেসব ডিপো থেকে তেল নেই সব জায়গায় যোগাযোগ করেছি। তারা বলছেন, তাদের কাছেও তেল নেই। প্রায় ৫/৬ দিন থেকে আমরা পেট্রোল পাচ্ছি না।

এ ব্যাপারে পার্বতীপুর ডিপোতে যোগাযোগ করা হলে সেখানকার ইনচার্জ ফারুক হোসেন জানান, ডিপোতে তেল না থাকার কারণে তারা ফিলিং স্টেশনগুলোতে সরবরাহ দিতে পারছেন না। তবে তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এবিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক ড. মাহবুবুর রহমান বলেন, এটা নিয়ে আমরা কথা বলেছি। আসলেই পেট্রোল সরবরাহ কম আছে। ডিপোগুলোতে একই অবস্থা। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি স্বল্প সময়ের মধ্যে সমস্যাটি সমাধান হবে।

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top