কালিহাতীতে দশকিয়া ইউনিয়ন আ.লীগের সম্মেলনে সংঘর্ষ

সাইদুর রহমান সমীর, টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইলের কালিহাতীতে দশকিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (১৪ মে) রাত ৯টার দিকে আগামী তিন বছরের জন্য নয়া কমিটি ঘোষণার পর এসংর্ঘষ ও ভাঙচুর হয়। 

এতে ইউনিয়নের একাধিক নেতাকর্মী আহত হয়। কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার শফিকুল ইসলাম শফি মাষ্টারকে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শহিদুল ইসলাম মেম্বারের নাম ঘোষণা হওয়ার পর ভাংচুর শুরু করেন, অপর সভাপতি প্রার্থী কাজী আনোয়ার হোসেনের সমর্থকরা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৩৩ টাঙ্গাইল কালিহাতী ০৪ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব হাসান ইমাম খান সোহেল হাজারী। উদ্বোধক ছিলেন কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু, প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মালেক ভূঁইয়া, বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনিছুর রহমান দাদু ভাই, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ তারেক মাহমুদ পলু, সদস্য আলহাজ্ব আবু নাসের প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আখতারুজ্জামান, 

যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার হোসেন মোল্লা, উপজেলা সেচ্ছাসেবক লীগের আহবায়ক আঃ লতিফ মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনিরুজ্জামান মনির সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মী।
সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন মোঃ কোরবান আলী মেম্বার ও সঞ্চালনা করেন মোঃ রায়হান তালুকদার এবং দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার ও সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মালেক ভূঁইয়া।

জানাযায়, দশকিয়া ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নব-গঠিত কমিটির সভাপতি /সাধারণ সম্পাদক পদে প্রার্থীদের নাম ঘোষণার পরপরই দুই গ্রুপের সংঘর্ষ ও সম্মেলনের চেয়ার ভাংচুর করা হয়। পদ বঞ্চিত প্রার্থীদের সমর্থকরা এ-সংর্ঘষ ও ভাঙচুর করে। এ ঘটনায় তাৎক্ষণিক আইন শৃঙ্খলা বাহিনীর সহায়তায় সংসদ সদস্য, উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সম্মেলনের স্থান ত্যাগ করেন৷ এঘটনায় ওই ইউনিয়নে নেতাকর্মীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top