ক্রেতাকে ১শ টাকা ঠকাতে গিয়ে ৩০ হাজার জরিমানা গুনল বাটা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শাহ শোয়াইব মিয়া জানিয়েছেন, প্রতারণার মাধ্যমে ১০০ টাকা বেশি লাভ করতে গিয়ে ৩০ হাজার টাকা জরিমানা গুনল আর্ন্তজাতিকভাবে প্রসিদ্ধ জুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান বাটা। 

বুধবার (২০ এপ্রিল) দুপুরে বরিশাল নগরীর চকবাজারের একটি শো-রুমে অভিযান চালিয়ে এই দণ্ড দেওয়া হয়। তিনি জানান, চকবাজারের বাটার শোরুম থেকে এক ক্রেতা ৯৯০ টাকায় এক জোড়া জুতা কিনে বাসায় গিয়ে স্টিকার তুলে দেখেন, আরও একটি স্টিকার লাগানো।

সেখানে মূল্য লেখা ৮৯০ টাকা। এ বিষয়ে লিখিত অভিযোগ দেন প্রতারণার শিকার সেই ক্রেতা। অভিযোগের সূত্র ধরে বাটার শো-রুমে অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। 

এ জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে বাটার সেই শো-রুমকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নিয়ম অনুযায়ী জরিমানা টাকার ২৫ শতাংশ অর্থাৎ সাড়ে ৭ সাত হাজার টাকা অভিযোগকারীকে দেওয়া হয়। এই কর্মকর্তা জানান, অভিযোগকারী ক্রেতা প্রবীর কুমার দাস নামে এক ব্যক্তি।

শাহ শোয়াইব মিয়া আরও জানান, এ ছাড়া প্রাণ গ্রুপের খাদ্যপণ্য রোবোর অবিকল নকল পণ্য টিয়াখালীতে জেই ফুড অ্যান্ড বেভারেজ নামে একটি প্রতিষ্ঠান উৎপাদন করে বাজারজাত করছিলেন। অভিযোগের সত্যতা পেয়ে ওই প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

পাশাপাশি বিপুল পরিমাণ নকল খাদ্যপণ্য ধ্বংস করা হয়। নথুল্লাবাদে আল মদীনা হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে মূল্য তালিকা না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top