ঘাটাইলে মাসব্যাপী বিনামূল্যে ইফতার বিতরণ করছে সংবাদ মাধ্যম ঘাটাইল ডট কম

সাধারণ মানুষজনের মধ্যে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করছে সংবাদ মাধ্যম ঘাটাইল ডট কম। 

গত রমজান মাসের মতো এবারও প্রতি রমজানে ইফতারের প্যাকেট নিয়ে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার নানা এলাকায় যাচ্ছে এর শুভানুধ্যায়ীরা।

সংবাদ মাধ্যম ঘাটাইল ডট কমের নিজস্ব তহবিল এবং এর পাঠক, উপদেষ্টা, শুভানুধ্যায়ীদের সহযোগিতায় শেষ রমজান পর্যন্ত এই ইফতার বিতরণ চলবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। তাদের বিতরণকৃত ইফতার প্যাকেজে রয়েছে আধা লিটার বোতলজাত পানি, খিচুড়ি, বুট, পেঁয়াজু।
গতকাল শনিবার (২৩ এপ্রিল) আসরের নামাজের পর কয়েকজন যুবক কিছু ইফতার প্যাকেট একটি অটোরিকশাতে তুলে সেগুলো বিতরণের জন্য রওনা দিলেন। 

তারা এই ইফতারের খাবার প্যাকেট মানুষজনের নিকট পৌঁছে দেবেন। রমজান মাসের প্রথমদিন থেকেই শুভানুধ্যায়ীদের সহযোগিতায় মাসব্যাপী এই কার্যক্রম পরিচালিত হচ্ছে।

শনিবার বিকেলে ঘাটাইল পৌর শহরের পশ্চিমপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, একটি বড় বাক্সে ইফতারের প্যাকেট ও পানির বোতল নিয়ে দাড়িয়ে আছেন কয়েক যুবক। তারা রাস্তার পাশে দাড়িয়ে অটো ও রিকশাচালক এবং পথচারীদের মধ্যে এই ইফতার প্রতিদিনের মতো তুলে দিচ্ছেন।

ঘাটাইল ডট কম ঘাটাইলে প্রতিদিন ৫০ থেকে ১৫০ প্যাকেট ইফতার বিতরণ করছে নানা সুবিধাবঞ্চিত মানুষজনের মধ্যে। মানুষের পাশে গিয়ে উপস্থিত হয়ে হাতে হাতে স্বেচ্ছাসেবকরা তুলে দেন খাবারের প্যাকেট। 

ঘাটাইল পৌরসভার নানান এলাকা থেকে শুরু করে পোড়াবাড়ী, গুণগ্রাম, চান্দশি, উত্তরপাড়া, বানিয়াপাড়া, কালিদাসপাড়া এলাকাতেও এই ইফতার বিতরণ হচ্ছে একেক দিন একেক জায়গায়।

এই কর্মযজ্ঞর সাথে জড়িতরা জানিয়েছেন, গত ৩ এপ্রিল রমজানের প্রথম দিনে ঘাটাইল পুরাতন বাসস্ট্যান্ড চত্বরে মাসব্যাপী এই ইফতার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। শেষ রমজান পর্যন্ত তাদের এই কার্যক্রম চলবে।

চান্দশি এলাকার অটো রিকশাচালক এখলাস বলেন, গত রমজানে এদের পক্ষে ইফতার বিতরণের মহতি কাজ দেখেছি। এবারও তারা এটি অব্যাহত রেখেছে দেখে ভালো লাগলো। এরা আমাদেরই সন্তান। সাধ্যমতো অন্যান্যদেরও এমন কার্যক্রম চালানো উচিৎ।

আরেকজন পথচারী তারেক আহমেদ জানান, বাজারে যে দাম তাতে ইফতার সামগ্রী কেনা কষ্টকর। রোজার মাসে এটি তাদের অবশ্যই ভালো উদ্যোগ।

ঘাটাইল ডট কমকের সম্পাদক সারোয়ার জাহান বলেন, আমাদের ইফতার বিতরণের এই কার্যক্রম কোন ভিক্ষা বা দান নয়, মানবিক সহযোগিতা। আমরা সাধ এবং সাধ্যর সমন্বয়ে একমাত্র আল্লাহর সন্তুষ্টি প্রাপ্তির আশায় এই কার্যক্রম পরিচালনা করছি আমাদের বন্ধুবান্ধব, পাঠক, উপদেষ্টা এবং শুভানুধ্যায়ীদের সহযোগিতায়।

ঘাটাইল ডট কমের প্রকাশক ইমরুল কায়েস রাজীব বলেন, গত বছর রমজান মাস শুরু হওয়ার সাথে সাথেই করোনার কারণে লকডাউন ঘোষণা করা হলে আমরা স্বল্পআয়ের মানুষজনের মধ্যে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনার উদ্যোগ নিয়ে সেটি সফলভাবে সম্পাদন করি। এবার করোনা মহামারি না থাকলেও আমরা এই কার্যক্রম অব্যাহত রেখেছি এবং আগামীতেও অব্যাহত রাখব ইনশাআল্লাহ। যারা এই কার্যক্রমে পরামর্শ ও নানাভাবে সহযোগিতা করছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

ঘাটাইল ডট কমকে ইফতার বিতরণের এই কার্যক্রমে সহযোগিতা করছে ব্রডব্যান্ড ইন্টারনেট সার্ভিস প্রোপাইটার ঘাটাইল অনলাইন, রেস্টুরেন্ট ইয়াম্মিস ইয়াম ইয়াম।

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top