সখীপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে “ফ্রি মেডিকেল ক্যাম্প"

সখীপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সখীপুর উপজেলার হাতীবান্ধা গ্রামের তালিমঘর প্রাঙ্গণে কিডনি এওয়ারনেস মনিটরিং এন্ড প্রিভেনশন সোসাইটি (ক্যাম্পস) এর উদ্যোগে প্রতিবারের মতো এবারও ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।  

জানাযায় ,সপ্তাহব্যাপী উপজেলার বিভিন্ন এলাকা থেকে নিবন্ধিত দরিদ্র রোগীদের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা ও রোগ নির্ণয়ের জন্য রক্ত, প্রস্রাব,  ইসিজি, আল্ট্রাসনোগ্রাফিসহ প্রয়োজনীয় পরীক্ষা বিনামূল্যে করা হয়। এছাড়া দুই শতাধিক চক্ষু রোগীদের চোখের ছানি অপারেশন ও লেন্স প্রতিস্থাপনের জন্য প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। 


এতে প্রায় সহস্রাধিক রোগীকে এসময় স্বাস্থ্যসেবা দেওয়া হয়। 
আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বিশেষজ্ঞ চিকিৎসকসহ প্রায় অর্ধশতাধিক চিকিৎসক দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন। 

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কিডনি বিশেষজ্ঞ ডাক্তার  ও ক্যাম্পসের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা.এমএ সামাদের সভাপতিত্বে ‘স্বাস্থ্য সুরক্ষায় সুস্থ জীবনধারা' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ  ডা.এখলাসুর রহমান। আরও বক্তব্য রাখেন,  অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আমীন শরীফ সুপন, পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ, সখীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একে সাইদুল হক ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার, প্রফেসর আলীম মাহমুদ, প্রেসক্লাব সভাপতি ইকবাল গফুর, ক্যাম্পসের প্রতিষ্ঠাতা সহসভাপতি নাসরিন বেগম ও নির্বাহী পরিচালক রেজওয়ান সালেহীন প্রমুখ। 

ক্যাম্পসের প্রতিষ্ঠাতা দেশ বরেণ্য কিডনি বিশেষজ্ঞ ডা.এমএ সামাদ বলেন, আর্তমানবতার সেবায় দিনটি উৎসর্গ করা ভাষা শহীদদের প্রতি সম্মান দেখানোর একটি মোক্ষম উপায়। 

সখীপুর প্রতিনিধি 
২১.০২.

buttons=(Accept !) days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !
To Top