সোমবার, ১০ জানুয়ারী, ২০২২

কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনটি ড্রেজার মেশিন ধ্বংস

সাইদুর রহমান সমীর, কালিহাতী প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩টি ড্রেজার মেশিন ও প্রায় ২ হাজার ৫০০ ফুট বালু সরবরাহের পাইপলাইন ধ্বংস এবং বালু উত্তোলনকারীদের নির্মিত অস্থায়ী স্থাপনা সরিয়ে দেয়া হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) পৃথক পৃথক ভাবে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম ও কালিহাতী থানার ওসি মোল্লা আজিজুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার মোবাশ্বের আলম জানান, উপজেলার কোকডহরা ইউনিয়নের পোষণা মৌজায় অবস্থিত পোষণা বিল ও সহদেবপুর ইউনিয়নের ভূক্তা সেতুর পশ্চিম পাশে পুংলী নদীতে অবৈধ বালু উত্তোলনের জন্য দায়ী ড্রেজার মেশিন উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় তিনটি ড্রেজার মেশিন ও আনুমানিক ২৫০০ ফুট বালু সরবরাহের পাইপলাইন ধ্বংস করা হয়।
একইসাথে কালিহাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোল্লা আজিজুর রহমানের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযানের মাধ্যমে এলেঙ্গা পৌরসভার এলেংজানি নদীর হাকিমপুর-চরভাবলা এলাকায় অবৈধ বালু উত্তোলন কার্যক্রম বন্ধ করা হয় এবং বালু উত্তোলনকারীদের নির্মিত অস্থায়ী স্থাপনা সরিয়ে দেয়া হয়। 

তিনি আরও জানান, জনস্বার্থে নদী ও খাল বিল থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন ও অন্যান্য যন্ত্রপাতি ব্যবহার করে বালু উত্তোলন কার্যক্রমের বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

মন্তব্য করুন ভিউ