রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

নাগরপুরে আওয়ামী লীগের ৩৮ নেতা বহিষ্কার

টাঙ্গাইলের নাগরপুরে বিগত ২৮ নভেম্বর ২০২১ তারিখে তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত প্রার্থীর বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন এবং যারা বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ ও পৃষ্টপোষকতা করেছেন তাদেরকে দলীয় পদ থেকে বহিস্কার করেছে উপজেলা আওয়ামীলীগ।

দলীয় সূত্রে জানা যায়, বহিস্কৃত আওয়মীলীগের কর্মীরা দলীয় সিদ্ধান্ত অপেক্ষা করে দলীয় প্রার্থীর বিরোধিতা সহ ভিন্নমতের প্রার্থীদের পৃষ্ঠপোষকতা করেন। এ কারনে দলীয় শৃখলা বঙ্গ করায় তদন্ত সাপেক্ষে তাদেরকে কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত ও গঠণতন্ত্রের ৪৭ (ঠ) দ্বারা মোতাবেক উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের বিভিন্ন পদ থেকে উপজেলা আওয়ামী লীগের স্বাক্ষরিত প্যাডে বহিস্কার সহ অব্যাহতি প্রদান করা হয়েছে বলে চিঠির মাধ্যমে জানানো হয়।

গত ৬ ও ১২ ডিসেম্বর নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী স্বাক্ষরিত দলীয় প্যাডে তাদেরকে আওয়ামীলীগ থেকে বহিস্কার ও অব্যাহতি প্রদান করেন।

বহিস্কৃত আওয়ামী নেতারা হলেন, নাগরপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য মো. শাহআলম সিদ্দিকী, দপ্তিয়র ০৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. আক্কেল আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মো. মোশারফ হোসেন, সাংগঠনিক সম্পাদক খন্দকার ফাইজুল আমিন রাঙ্গা, ০৩ ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য বাকী বিল্লাহ, আব্দুল হাই মাষ্টার, ০১ ওয়ার্ড আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. শামছুল, দপ্তিয়র ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নিতুজামান তুরিন, ধুবড়িয়া ইউনিয়ন আওমীলীগের সাধারন সম্পাদক মো. শিহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. আ. লতিফ, ০১ নং ওয়ার্ডের সভাপতি মো. আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মো. সরোয়ার হোসেন, সাধারন সম্পাদক মো. আতোয়ার রহমান, ০৬ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক মনিন্দ্র কুমার শীল, ০৪ ওয়ার্ডের সাধারন সম্পাদক স্বপন কুমার সাহা, ০৩ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক আমিনুল হক বালা, ০২ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক মো. আজাদ মিয়া, ০১ ওযার্ডের যুগ্ম সাধারন সম্পাদক মো. আতোয়ার রহমান, পাকুটিয়া ইউনিয়ন আওমীলীগের সাংগঠনিক সম্পাদক মো. জয়নাল আবেদীন, সদস্য আব্দুস সালাম খান, মো. আবু সাইদ মিয়া, যুগ্ম সাধারন সম্পাদক মো. শাজাহান সিরাজ, সদস্য মো. আলিয়ার হোসেন, প্রচার সম্পাদক মো. কফিল উদ্দিন, সদস্য মো. আ. বারী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আ. মান্নন, সদস্য খন্দকার আমিনুর রহমান, ০৫নং ওয়ার্ডের সভাপতি মো. আওলাত হোসেন সরকার, ০৭ নং ওয়ার্ডের সভাপতি নুরু মাতাব্বর, ০১ নং ওয়ার্ডের সদস্য মো. দেলোয়ার হোসেন চাতক, ০৮ নং ওয়ার্ডের সাধারন সম্পাদক আব্দুর রহিম, ০৯ নং ওয়ার্ডের সভাপতি আয়নাল হক, মোকনা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো. সামছুল হক, যুগ্ম সাধারন সম্পাদক মো. ফরুক হোসেন, সদস্য মো. বেল্লাল হোসেন, মো. জাকির হোসেন বাবুল, খন্দকার নুর-এ-আলম ও খন্দকার আ. করিম। 

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. জাকিরুল ইসলাম উইলিয়াম ও সাধারন সম্পাদক মো, কুদরত আলী জানান, তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানীত হওয়ায় আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশ মোতবেক উপজেলা আওয়মীলীগ সাংগঠনিক ভাবে ব্যবস্থা গ্রহণ করেছে।

শেয়ার করুন

মন্তব্য করুন ভিউ