শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

টাঙ্গাইলে প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করার অভিযোগ

টাঙ্গাইলের ভূঞাপু‌রে ভোটার‌দের প্রকা‌শ্যে নৌকায় ভোট দি‌তে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ বিষ‌য়ে দা‌য়িত্বরত প্রিসাই‌ডিং কর্মকর্তা‌কে জানা‌নো হ‌লেও তিনি কোনো ব্যবস্থা নেননি। রোববার (২৬ ডিসেম্বর) সকালে উপজেলার ১০৫ নং বঙ্গবন্ধু পূর্ব পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ দৃশ্য দেখা গেছে।

ভোটাররা জানান, প্রভাবশালী প্রার্থীদের এজেন্টরা ইশারা ও প্রকাশ্যে সিল মারতে বাধ্য করা হচ্ছে। অন্যথায় তারা হুমকিধমকি দিচ্ছেন।

প্রিসাইডিং কর্মকর্তা খায়রুল ইসলাম জানান, এ কেন্দ্রে ৩ হাজার ১৮৫ জন ভোটার রয়েছে। প্রকাশ্যে সিল না মারার জন্য বারবার অনুরোধ করা হচ্ছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইলের তিন উপজেলার ২১ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। ঘাটাইল উপজেলার আনেহলা, ঘাটাইল, দিগড়, দিগড়কান্দি, দেউলাবাড়ী, দেওপাড়া, লোকেরপাড়া; টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া, গালা, ঘারিন্দা, দাইন্যা, পোড়াবাড়ি, বাঘিল, মগড়া, হুগড়া এবং ভূঞাপুর উপজেলার অর্জুনা, অলোয়া, গাবসারা, গোবিন্দাসী, নিকরাইল এবং ফলদা ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।জেলা নির্বাচন কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান বলেন, সকাল ৮টা থেকে জেলার তিন উপজেলার ২১ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া ৮ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

গুরুত্বপূর্ণ কেন্দ্রে ছয়জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে প্রতিটি কেন্দ্রে ১৮ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি উপজেলায় র‌্যাব এবং ডিবি টিমও কাজ করছেন। আশা করছি গত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু হবে।
(ঢাকা পোস্ট)

শেয়ার করুন

মন্তব্য করুন ভিউ