বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

আওয়ামী সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হতে পারে না--টাঙ্গাইলে মির্জা ফখরুল

নির্বাচন কমিশন নিয়ে সংলাপ সংলাপ খেলা চলছে।কমিশন গঠন করে লাভ নেই, আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচন কমিশনই সুষ্ঠু ভোট করতে পারবে না। তাই সংলাপ করে লাভ হবে না।’ এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২২ ডিসেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে ৫ জেলায় সমাবেশের আয়োজন করে বিএনপি। টাঙ্গাইলের সমাবেশে যোগ দিয়ে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।মির্জা ফখরুল বলেন, ‘নিরপেক্ষ সরকার না থাকলে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। সংলাপ করে কোনো লাভ হবে না। এর একমাত্র সমাধান হচ্ছে বর্তমান সরকারের পদত্যাগ। পরবর্তীতে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।’

তিনি আরও বলেন, ‘খালেদা জিয়া মুক্ত হয়ে বেরিয়ে আসলে জনতা রাজপথে নেমে আসবে। এই সরকারের পতন ঘটাবে। সেই ভয়ে খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। এমনকি খালেদা জিয়ার জীবন রক্ষায় বিদেশে চিকিৎসার যে পরামর্শ ডাক্তাররা দিয়েছে তা শুনছে না সরকার।
মির্জা ফখরুল বলেন, ‘খালেদার মুক্তিতে বাধা দিতে, আইনের দোহাই দিলেও নিজেরাই বেআইনিভাবে জোর করে ক্ষমতায় বসে আছে। ১৪ বছর ধরে বেআইনি কাজ করে দেশকে আস্তাকুঁড়ে পরিণত করেছে সরকার। চালাচ্ছে নির্যাতন ও দমন নীতি।’

টাঙ্গাইল জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান এড. আহমেদ আযমের সভাপতিত্বে সমাবেশে কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ কেন্দ্রীয় ও জেলা বিএনপির নেতারা বক্তব্য রাখেন।


শেয়ার করুন

মন্তব্য করুন ভিউ