মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

সব মাদরাসায় বিজয় দিবস পালনের নির্দেশ

দেশের প্রত্যেক মাদরাসায় যথাযোগ্য মর্যাদায় এবার বিজয় দিবস পালনের নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। সকল সরকারি বেসরকারি মাদরাসায় এবার মহান বিজয় দিবস পালন হবে।এই নির্দেশনা দিয়ে একটি অফিস আদেশ প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। 

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফুয়ারা খাতুনের স্বাক্ষরিত অফিস আদেশে এই নির্দেশনা দেওয়া হয়। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নির্দেশনা অনুযায়ী এই নির্দেশ দেয় অধিদপ্তর।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, মাদরাসা শিক্ষা অধিদপ্তর স্টিয়ারিং কমিটির সিদ্ধান্ত অনুযায়ী জেলা ও উপজেলা সদরে স্কুল কলেজ মাদরাসা শিক্ষার্থীরা জাতীয় দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ করবে।জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার’ শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠানের বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগকে অনুরোধ জানাতে হবেজাতীয় পর্যায়ে রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজনসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে তাদের বীরত্বগাথা মুক্তিযুদ্ধের গুরুত্বপূর্ণ ঘটনার স্মৃতিচারণ শিক্ষার্থীদের সামনে উপস্থাপনের ব্যবস্থা করতে হবে। 

উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্টরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে।

শেয়ার করুন

মন্তব্য করুন ভিউ